Klassy Missy
Contact information, map and directions, contact form, opening hours, services, ratings, photos, videos and announcements from Klassy Missy, Health/Beauty, Dhaka.
আসুন আপনার স্কিন/বিউটি কেয়ার জার্নি নিয়ে গল্প করি। স্কিন কেয়ার সাজেশন, কোন বিউটি ও স্কিন কেয়ার প্রোডাক্ট সম্পর্কে জানতে নির্দ্বিধায় মেসেজ করুন। মেসেজ করতে কোন টাকা পয়সা লাগে না, সাজেশন নিতেও না। 🤭
01/09/2026
আপনার স্কিন টাইপটাই যদি আপনি ভুল জানেন, তাহলে এতদিন ধরে যে স্কিনকেয়ারটা করছেন, সেটা আসলে কার জন্য করছেন?
স্কিনকেয়ারে কোন সিরাম ভালো, কোন ময়েশ্চারাইজার ভালো-এসব জানার আগেও একটা জিনিস জানা সবচেয়ে জরুরি, আপনার স্কিন টাইপ কী এবং আপনার স্কিনের কনসার্ন কী? 😌
কারণ অন্য কারও জন্য অসাধারণ একটা প্রোডাক্ট আপনার জন্য যম হতে পারে। তাই শুরুটা হতে হবে নিজের স্কিনকে চেনা দিয়ে!
স্কিন টাইপ মূলত ৪ ধরনের
👉 অয়েলি স্কিন: ফেসওয়াশ করার কিছুক্ষণ পর পুরো মুখে অয়েলি লাগে,স্কিন শাইনি লাগে এবং পোরস তুলনামূলক বেশি ভিজিবল লাগে।
👉 ড্রাই স্কিন: স্কিনে ন্যাচারাল অয়েলের ঘাটতি থাকায় মুখ ধোয়ার পর টানটান লাগা, রাফনেস, ড্রাইনেস বা ফ্লেকিনেস দেখা দিতে পারে।
👉 কম্বিনেশন স্কিন: একই স্কিনে অয়েলি ও ড্রাই/নরমাল-দুই ধরনের বৈশিষ্ট্যই থাকে। সাধারণত টি-জোন অর্থাৎ কপাল, নাক ও থুতনি বেশি অয়েলি থাকে, কিন্তু গাল তুলনামূলক ড্রাই বা নরমাল থাকে।
👉 নরমাল স্কিন: স্কিন অতিরিক্ত অয়েলিও না, আবার অতিরিক্ত ড্রাইও না। বেশিরভাগ সময় স্কিন ব্যালেন্সড ও কমফোর্টেবল থাকে।
📌 সেনসিটিভ, ডিহাইড্রেটেড বা ব্যারিয়ার-ড্যামেজড হওয়া আলাদা বেসিক স্কিন টাইপ নয়। অয়েলি, ড্রাই, কম্বিনেশন বা নরমাল,যেকোনো স্কিনেই এরকম হতে পারে।
নিজের স্কিন টাইপ কিভাবে বুঝবেন?
এরজন্য, সবচেয়ে সহজ ওয়ে হলো ফেসওয়াশ মেথড।
একটি জেন্টল ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে,কোনো টোনার, সিরাম বা ময়েশ্চারাইজার কিছুই এপ্লাই না করে,৩০-৬০ মিনিট অপেক্ষা করতে হবে। এরপর,পুরো মুখ অয়েলি ও শাইনি মনে হলে অয়েলি স্কিন,মুখ টানটান,রাফ বা ফ্লেকি মনে হলে ড্রাই স্কিন,টি-জোন অয়েলি কিন্তু গাল ড্রাই/নরমাল হলে কম্বিনেশন স্কিন,আর,অয়েলি বা ড্রাই কোনোটাই বিশেষ মনে না হতে হলে নরমাল স্কিন। এই টেস্ট করার সময় খুব হার্শ বা অয়েল-কন্ট্রোলিং ক্লিনজার ব্যবহার না করাই ভালো। এতে স্কিন সাময়িকভাবে ড্রাই হয়ে আসল স্কিন টাইপ বুঝতে অসুবিধা হতে পারে।
স্কিন টাইপ আর স্কিন কনসার্ন কিন্তু এক জিনিস নয়!
এই জায়গাতেই অনেকের কনফিউশন ক্রিয়েট হয়।
স্কিন টাইপ হচ্ছে আপনার স্কিনের বেসিক ধরন। আর স্কিন কনসার্ন হচ্ছে আপনি যে সমস্যাটা নিয়ে কাজ করতে চান।যেমন,আপনার স্কিন টাইপ অয়েলি, কিন্তু আপনার কনসার্ন হতে পারে অ্যাকনে বা ব্ল্যাকহেডস। আবার কারও ড্রাই স্কিনের কনসার্ন হতে পারে ডালনেস বা পিগমেন্টেশন!
এবার কথা হলো,কোন স্কিন টাইপে কী কী কনসার্ন বেশি দেখা যেতে পারে?
অয়েলি স্কিনে সাধারণত এক্সেস অয়েল,ক্লগড পোরস, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস ও ব্রেকআউটের সমস্যা বেশি দেখা দেয়। ড্রাই স্কিনে রাফনেস, ফ্লেকিনেস, টাইটনেস, ডালনেস এবং ময়েশ্চারের অভাব দেখা দেয়। এদিকে, কম্বিনেশন স্কিনে টি-জোনে এক্সেস অয়েল ও ক্লগড পোরস, আবার গালে ড্রাইনেস বা রাফনেসের সমস্যা বেশি হয়। আর,নরমাল স্কিন বেশিরভাগ সময় ব্যালেন্সডই থাকে, তবে অ্যাকনে, পিগমেন্টেশন, ডিহাইড্রেশনসহ বিভিন্ন কনসার্ন নরমাল স্কিনেও হতেই পারে।
ড্রাই স্কিন আর ডিহাইড্রেটেড স্কিন এক নয়
এটা অবশ্যই মাথায় রাখবেন। ড্রাই স্কিনে অয়েলের ঘাটতি থাকে,আর ডিহাইড্রেটেড স্কিনে পানির ঘাটতি থাকে।তাই,আপনার স্কিন অয়েলি হয়েও ডিহাইড্রেটেড হতে পারে।ডিহাইড্রেটেড হলে স্কিন টানটান লাগতে পারে, ডাল দেখাতে পারে, ফাইন লাইন্স বেশি চোখে পরতে পারে; আবার কখনো স্কিন অতিরিক্ত অয়েলিও মনে হতে পারে।
সেনসিটিভ স্কিন বলতে কী বুঝবেন?
কোনো নতুন প্রোডাক্ট ব্যবহার করলে সহজেই রেডনেস, জ্বালা, চুলকানি বা ইরিটেশন হলে আপনার স্কিন সেনসিটিভ। তবে “সেনসিটিভ” মানেই আলাদা কোনো স্কিন টাইপ নয়। আপনার স্কিন একইসাথে অয়েলি এবং সেনসিটিভ অথবা ড্রাই এবং সেনসিটিভও হতে পারে।
স্কিন ব্যারিয়ার ড্যামেজড হলে বুঝবেন কীভাবে?
স্কিন ব্যারিয়ার দুর্বল হলে,
👉 আগে স্যুট করা প্রোডাক্টেও হঠাৎ স্কিন রিএক্ট করতে পারে।
👉স্কিন অস্বাভাবিকভাবে ড্রাই ও রাফ হতে পারে
👉 রেডনেস ও সেনসিটিভিটি বেড়ে যেতে পারে
👉 স্কিনে টানটান বা অস্বস্তিকর অনুভূতি হতে পারে
এসময় একের পর এক নতুন অ্যাকটিভ ব্যবহার না করে জেন্টল ক্লিনজিং, ময়েশ্চারাইজিং এবং সান প্রোটেকশনে বেশি ফোকাস করাই ওয়াইজ ডিসিশান।
নতুন প্রোডাক্ট ব্যবহারের আগে প্যাচ টেস্ট করবেন কীভাবে?
নতুন প্রোডাক্ট কিনেই পুরো মুখে ব্যবহার না করে,সেইফ জোনে থাকার জন্য প্যাচ টেস্ট করে নেওয়া ভালো!এরজন্য,কানের পেছনে বা হাতের ভেতরের ছোট অংশে অল্প প্রোডাক্ট লাগিয়ে, কয়েকদিন জায়গাটি অবজার্ভ করে দেখতে পারেন। অস্বাভাবিক জ্বালা, চুলকানি, ফোলা বা রেডনেস হচ্ছে কি না-তা থেকে বোঝা সহজ হবে...
সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে,একসাথে একের বেশি নতুন প্রোডাক্ট শুরু করবেন কোনো অবস্থাতেই। একবারে একটি করে নতুন প্রোডাক্ট রুটিনে এড করবেন। এতে স্কিনকে মানিয়ে নেওয়ার সময় দেওয়া যায় এবং কোনো প্রোডাক্টে সমস্যা হলে, ডিটেক্ট করাও সহজ হয়।
তাহলে একদম বেসিক স্কিনকেয়ার রুটিন কী দাঁড়াচ্ছে?
ডে টাইমে ক্লিনজার → ময়েশ্চারাইজার → সানস্ক্রিন
আর,নাইট টাইমে, ক্লিনজার → ময়েশ্চারাইজার
এরপর,স্কিনের প্রয়োজন অনুযায়ী নিজের কনসার্ন বুঝে সিরাম, অ্যাকটিভ বা অন্যান্য ট্রিটমেন্ট প্রোডাক্ট এড করতে পারেন।
ছোট্ট একটা ফর্মুলা মনে রাখতে পারেন। সেটা হচ্ছে,নিজের স্কিন টাইপ বুঝবেন → কনসার্ন খুঁজে বের করবেন→প্রয়োজনীয় ইনগ্রেডিয়েন্ট সম্বন্ধে জানবেন→তারপর প্রোডাক্ট বেছে নেবেন।
কারণ স্কিনকেয়ারের শুরুটা ইন্সটাগ্রাম রিলে দেখা ট্রেন্ডিং প্রোডাক্ট দিয়ে না, নিজের স্কিনটাকে ঠিকভাবে চেনা দিয়েই হওয়া উচিত! 😌
31/08/2026
প্রতিদিন আমাদের পেইজে আপনারা লাইক দেন, নিজেদের মতামত কমেন্ট করেন, ভালো লাগার বিষয়গুলো শেয়ার করেন। পাশাপাশি কমিউনিটি চ্যানেলেও আপনাদের উপস্থিতি এবং আগ্রহ আমাদের সবসময়ই ভালো লাগে।
আর এতদিন আপনারা আমাদের সঙ্গে যেভাবে যুক্ত থেকেছেন, এবার সেই engagement-গুলোরও একটু এক্সট্রা ভ্যালু দেওয়া যাক। 💕
তাই আমরা শুরু করছি "Klassy Missy 15 Days Engagement Challenge".
আগামী ১৫ দিন আমাদের পেইজ এবং কমিউনিটি চ্যানেলে থাকবে বিভিন্ন ধরনের activity, Games, Contests. আর আপনাদের প্রতিটি লাইক, meaningful কমেন্ট, শেয়ার এবং বিভিন্ন activity-তে অংশগ্রহণের মাধ্যমে অর্জন হবে points।
তারমানে যত বেশি active, তত বেশি এগিয়ে যাওয়ার সুযোগ। আর এভাবেই ১৫ দিন শেষে সর্বোচ্চ points অর্জনকারী Top 3 জনের জন্য থাকছে বিশেষ গিফট।
• ১ম পুরস্কারঃ ২০০০৳ গিফট ভাউচার
• ২য় পুরস্কারঃ ১৫০০৳ গিফট ভাউচার
• ৩য় পুরস্কারঃ ১০০০৳ গিফট ভাউচার
আমরা আপনাদের জন্য নিয়মিত এসব আপডেট/চ্যালেঞ্জ নিয়ে আসছি।
এবার আপনাদের পালা আপনাদের আগ্রহ দেখানোর। তাই শুধু একদিন অনেক active থাকলেই কিন্তু এগিয়ে থাকা যাবে না। ১৫ দিন ধরে নিজের জায়গাটা ধরে রাখতে হবে। কারণ আজ আপনি এগিয়ে থাকলেও, আগামীকাল অন্য কেউ আপনাকে পেছনে ফেলে দিতে পারে।
সুতরাং এবার আপনার প্রতিটি engagement-এর দিকে একটু বাড়তি নজর রাখুন।
হয়তো ১৫ দিন পর Top 3-তে থাকবে আপনারই নাম।
আপনি কি সত্যিই এটা চান?
নাকি সবাই চায় বলেই চান?
31/08/2026
স্ট্রেইট, কার্ল বা হেয়ারস্টাইল করে নিজেকে আরও সুন্দরভাবে প্রেজেন্ট করতে গিয়ে, অজান্তেই চুলটা ধীরে ধীরে ড্যামেজ করে ফেলছেন না তো?
প্রতিদিন স্ট্রেইটনার, কার্লার বা ব্লো ড্রাই দিয়ে চুল স্টাইল করার পর আয়নায় নিজেকে আরও সুন্দর লাগে ঠিকই। কিন্তু কিছুদিন পর যখন চুলে ড্রাইনেস, ফ্রিজ, ব্রেকেজ আর স্প্লিট এন্ডস দেখা দিতে শুরু করে, তখন বুঝতে পারেন চুলটা আসলে কতটা ড্যামেজ হয়ে গেছে। আর এই বুঝটা হওয়ার আগেই হিট থেকে চুলকে প্রোটেক্ট করার একটা স্টেপ রুটিনে রাখা জরুরি।
এই জায়গায় TRESemmé Keratin Smooth Blowout Heat Protect Spray হতে পারে আপনার হেয়ার কেয়ারের সেই ছোট্ট কিন্তু ইম্পর্ট্যান্ট স্টেপ। এটা 450°F পর্যন্ত হিট স্টাইলিংয়ের ড্যামেজিং ইফেক্ট থেকে চুলকে প্রোটেক্ট করতে সাহায্য করে, পাশাপাশি ফ্রিজ কমিয়ে চুলকে আরও স্মুথ ও শাইনি দেখাতেও সাহায্য করে। এর ফর্মুলায় Hydrolyzed Keratin আর Glycerin আছে, যা চুলকে সফট ও ম্যানেজেবল রাখতে সাহায্য করে।
তাই স্ট্রেইট, কার্ল বা ব্লো ড্রাই যেটাই করুন না কেন, হিট স্টাইলিংয়ের আগে এই ছোট্ট স্টেপটা ভুলে যাবেন না। কারণ চুল ড্যামেজ হয়ে যাওয়ার পর বুঝতে পারার চেয়ে, ড্যামেজের আগে থেকেই প্রোটেকশন নেওয়াটা অনেক বেশি ইম্পর্ট্যান্ট।
31/08/2026
আপনি যখন কোনো স্কিনকেয়ার প্রোডাক্ট কেনেন, তখন প্রথমে কী দেখেন? ব্র্যান্ড? নাকি দাম?
আমাদের অনেকেরই ধারণা, যত বেশি দাম, তত ভালো প্রোডাক্ট। কিন্তু বাস্তবতা হলো, স্কিনকেয়ারের ক্ষেত্রে দাম আর কার্যকারিতা সব সময় এক নয়।
একটা প্রোডাক্টের দাম বেশি হওয়ার পেছনে থাকতে পারে ব্র্যান্ড ভ্যালু,লুকরেটিভ প্যাকেজিং,মার্কেটিং কিংবা ইমপোর্ট কস্ট। কিন্তু এগুলোর কোনোটিই নিশ্চিত করে না যে সেই প্রোডাক্টটি আপনার স্কিনের জন্য ভালো আউটকাম দেবে।
একটি ভালো স্কিনকেয়ার প্রোডাক্টের কার্যকারিতা মূলত নির্ভর করে চারটি বিষয়ে।
👉প্রথমত, ফর্মুলা একটি প্রোডাক্টে কী কী ইনগ্রেডিয়েন্টস আছে, তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো সেগুলো কীভাবে একসঙ্গে কাজ করছে। একটি ভালো ফর্মুলাই আসলে স্কিনে ফাস্ট, সেইফ এবং কার্যকর রেজাল্ট দিতে পারে।
👉দ্বিতীয়ত হলো, ইনগ্রেডিয়েন্টস।আপনার স্কিন কনসার্ন অনুযায়ী সঠিক ইনগ্রেডিয়েন্টস নির্বাচন করাই আসল বিষয়। ড্রাই স্কিন, অ্যাকনে, পিগমেন্টেশন বা এজিং- এরকম প্রতিটি সমস্যার জন্য দরকার ভিন্ন ভিন্ন ইনগ্রেডিয়েন্টস। আপনি যদি ড্রাইনেসের সমস্যার ভুক্তভোগী হন অথচ হাইপ দেখে রেটিনল ইউজ শুরু করেন,তাহলে আপনার জন্য তা হবে খাল কেটে কুমির আনার মতো ব্যাপার🤦♀️!
👉তৃতীয়ত, কনসেনট্রেশন।কোনো ইনগ্রেডিয়েন্টস শুধু নামেই থাকলেই হবে না, সেটি কার্যকর পরিমাণে আছে কি না সেটাও গুরুত্বপূর্ণ। সঠিক কনসেনট্রেশন ছাড়া অনেক অ্যাকটিভ ইনগ্রেডিয়েন্টস প্রত্যাশিত রেজাল্ট দিতে পারে না। হয়তো,আপনার সমস্যা বেশ ডীপ, অথচ আপনি লোয়ার কনসেনট্রেশানের প্রোডাক্ট ব্যবহার করছেন, সেক্ষেত্রে কাঙ্ক্ষিত রেজাল্ট নাও পেতে পারেন যথাসময়ে।
চতুর্থ বিষয়টা হচ্ছে,প্যাকেজিং।অনেক অ্যাকটিভ ইনগ্রেডিয়েন্টস যেমন ভিটামিন সি বা রেটিনল আলো,বাতাসের সংস্পর্শে এসে দ্রুত কার্যকারিতা হারিয়ে ফেলে। তাই সঠিক প্যাকেজিং একটি প্রোডাক্টের মান ধরে রাখতে ভীষণ গুরুত্বপূর্ণ। তাই, প্রোডাক্ট বাছাই করার ক্ষেত্রে এই বিষয়টিও গুরুত্বপূর্ণ।
তাই এর পরেরবার যেকোনো প্রোডাক্ট কেনার আগে শুধু প্রাইস ট্যাগ দেখে সিদ্ধান্ত নেবেন না।😌 বরং ইনগ্রেডিয়েন্টস লিস্ট পুরোটা মন দিয়ে পড়বেন, আপনার স্কিন টাইপ ও স্কিন কনসার্ন বুঝবেন, তারপর এমন একটি প্রোডাক্ট বেছে নেবেন যেটা সত্যিকার অর্থেই আপনার স্কিনের জন্য প্রয়োজন।
আপনি স্কিনকেয়ার কেনার সময় আগে সাধারণত কী দেখেন,প্রাইস, নাকি ইনগ্রেডিয়েন্টস লিস্ট🤔? কমেন্টে জানিয়ে দিন।
কে কে এই সেরামটা ট্রাই করতে চান? এটার কিন্তু গিভওয়ে চলছে। জানেন তো? ভাগ্যবান ৩ জন এই সেরাম পেয়ে যাবেন। 👀❤️
30/08/2026
আপনার AI কি বলে আমাদেরকে কমেন্টে জানান। 🤭
30/08/2026
অল্প বয়সেই চুল শেষ?
একসময় চুলটা এমন ছিল, একটু স্টাইল করলেই লুক কমপ্লিট। এখন আয়নায় তাকালেই আগে চোখে পড়ে মাথার চুলটা যেন আগের মতো ঘন নেই। ছবি তুললে কোন অ্যাঙ্গেল থেকে চুলটা কম পাতলা দেখাবে, বাইরে যাওয়ার আগে বারবার হেয়ারস্টাইল ঠিক করা, চুল দিয়ে পাতলা জায়গাটা ঢাকার চেষ্টা করা। চুল পাতলা হওয়ার সঙ্গে সঙ্গে এই ছোট ছোট ইনসিকিউরিটিগুলোও যেন বাড়তে থাকে।
এই জায়গায় Rogaine Men's Extra Strength 5% Minoxidil Topical Solution হেয়ার রিগ্রোথের জন্য একটি ক্লিনিক্যালি প্রুভড ট্রিটমেন্ট। এতে থাকা 5% Minoxidil মাথার উপরের অংশের থিনিং হেয়ারের ক্ষেত্রে হেয়ার ফলিকলকে স্টিমুলেট করে রিগ্রোথে সাহায্য করতে পারে। তবে একটা বিষয় মনে রাখা জরুরি, এটা কোনো ওভারনাইট সলিউশন না। নিয়মিত ব্যবহার আর পেশেন্স দুটোই প্রয়োজন। কিছু পুরুষের ক্ষেত্রে ২ মাসের মধ্যেও রেজাল্ট দেখা যেতে পারে, আবার অনেকের ক্ষেত্রে অন্তত ৪ মাস ব্যবহার করার পর রেজাল্ট দেখা যায়।
আর এই ট্রিটমেন্টের ক্ষেত্রে কনসিসটেন্সি খুবই ইম্পর্ট্যান্ট। অফিসিয়াল ডিরেকশন অনুযায়ী দিনে ২ বার ১ mL করে সরাসরি চুল পাতলা হওয়ার জায়গার স্ক্যাল্পে ব্যবহার করতে হয়। আর পাওয়া রিগ্রোথ ধরে রাখতে ব্যবহার চালিয়ে যেতে হয়।
তাই চুল পাতলা হয়ে যাওয়াটা শুধু লুক দিয়ে ঢাকার চেষ্টা না করে, শুরুতেই বিষয়টাকে সিরিয়াসলি নিয়ে সঠিক ট্রিটমেন্টের কথা ভাবাটাই হয়তো বেশি জরুরি।
কারণ চুল নিয়ে ইনসিকিউর হওয়ার আগেই, নিজের জন্য কেয়ার শুরু করার সময়টা এখনই হতে পারে।
30/08/2026
যেই "ইজি রিটার্ন পলিসি" তৈরি করা হয়েছে কাস্টমার দের সুবিধার জন্য, সেই "ইজি রিটার্ন পলিসি" এখন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে !
একটা ছোট্ট প্রশ্ন !
Garnier Ultimate Blends Plumping Hair Food Watermelon 3-In-1 Fine Hair Mask 400ml — এই প্রোডাক্টটি যারা বাংলাদেশ থেকে কিনেছেন, বিশেষ করে European market এর variant, আপনাদের কাছে জানতে চাই—
👉 আপনাদের প্রোডাক্টে কি কোনো ইনটেক সিল ছিল?
কেউ যদি এই প্রোডাক্টটি বাংলাদেশ থেকে কিনে থাকেন, তাহলে আপনাদের experience কমেন্টে জানালে আমাদের জন্য একটি উপকার হতো 😌
বিষয়টি আসলে একটি খুব common misconception নিয়ে। সম্প্রতি একজন কাস্টমার পার্সেল রিসিভ করার সময় ডেলিভারি ম্যানের সামনে প্রোডাক্টটি inspect করেন এবং এক পর্যায়ে উনি হেয়ার মাস্ক টির মুখ পর্যন্ত খুলে ফেলেন !
এরপর ডেলিভারি ম্যান কে জানায় যে উনি প্রোডাক্ট টি নিতে চাচ্ছেন না কারণ প্রোডাক্ট টি তে কোনো ইনটেক সিল নেই এবং বিষয়টি দেখে প্রোডাক্ট টির authenticity নিয়ে তাঁর মনে concern তৈরি হয় এবং তিনি প্রোডাক্টটি রিটার্ন করার সিদ্ধান্ত নেন।
কাস্টমার এর concern টিকে আমরা অবশ্যই গুরুত্বের সঙ্গে দেখি। তাই বিষয়টি clarify করার জন্য এবং প্যাকেজিং সম্পর্কে তাঁকে বিস্তারিত ভাবে বোঝানোর উদ্দেশ্যে আমাদের পক্ষ থেকেও তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল। তবে দুর্ভাগ্যবশত সেই সময় তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করা সম্ভব হয়নি।
এখানেই আমাদের প্রশ্ন !
ইনটেক সিল না থাকাটাই কি কোনো প্রোডাক্ট কে fake প্রমাণ করে?
বিশেষ করে European market এর অনেক ব্র্যান্ড এর প্রোডাক্ট এর প্যাকেজিং ফরমেট এমন হতে পারে যেখানে আলাদা ইনটেক সিল থাকে না। CeraVe, The Ordinary, La Roche-Posay-এর মতো ব্র্যান্ডেরও কিছু product/variant-এ ইনটেক সিল থাকে না।
তাই “seal নেই = fake” এভাবে শুধুমাত্র একটি প্যাকেজিং দেখে সিদ্ধান্তে যাওয়ার আগে প্রোডাক্ট এর এর মার্কেট ভ্যারিয়েন্ট এবং ব্র্যান্ড এর প্যাকেজিং স্ট্যান্ডার্ড বিবেচনা করা গুরুত্বপূর্ণ।
আরেকটি বিষয় এখন আমাদের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। প্রোডাক্ট টি ডেলিভারির সময় ওপেন করা হয়েছে। ফলে এটি এখন নতুন ও ইনটেক অবস্থায় নেই। এটা এখন আর ফুল প্রাইস এ সেল করা আমাদের পক্ষে সম্ভব নয়। তবে আমরা এই আইটেম টা ক্লিয়ারেন্স সেল এ দিয়ে দিতে পারি।
আমরা এই পোস্টটি কাউকে দোষারোপ বা ভুল প্রমাণ করার জন্য করছি না। বরং একটি বিষয় নিয়ে awareness এবং community experience জানতে চাই।
যারা Garnier Ultimate Blends Watermelon Hair Food 400ml এর এই variant বাংলাদেশ থেকে কিনেছেন, আপনাদের প্রোডাক্টে ইনটেক সিল ছিল কি না কমেন্টে জানাবেন প্লিজ। ❤️
আপনাদের একটি ছোট্ট feedback আমাদের এবং অন্য কাস্টমার দের প্যাকেজিং ও authenticity নিয়ে ডিসিসন নিতে সাহায্য করতে পারে।authenticity যাচাই করার ক্ষেত্রে একটি সিল এর উপস্থিতি বা অনুপস্থিতিই একমাত্র deciding factor নয়।
29/08/2026
আপনারা ফেক প্রোডাক্ট বিক্রি করেন, গ্রুপে গ্রুপে পোস্ট করবো!! 🤬
এমন কথা শোনার পর যখন আমরা কারণ আর সমস্যা কি সেটা খুঁজতে শুরু করলাম, এরপর দেখা গেলো কাস্টমার আগে থেকেই ফেক প্রোডাক্ট ব্যবহার করছেন ৮ মাস ধরে, বর্তমান আমাদের থেকে অথেন্টিক প্রোডাক্ট নেওয়ার পরে ভিন্নতা দেখে দোষ দিচ্ছেন আমাদের প্রোডাক্ট ফেক। টেক্সারে মিলেনা, ব্যবহার করার পর ত্বকের ব্যারিয়ার ড্যামেজ হয়ে গিয়েছে। সে এক মহা বিপদ !!
আমরা যখন কাস্টমারের প্রডাক্ট নিয়ে ঘাটাঘাঁটি শুরু করলাম, বিভিন্ন ব্যাপারে জানতে শুরু করলাম। তখন দেখলাম তিনি 10% Benzoyl peroxide প্রতিদিন ব্যবহার করেন দিনে ২ বার। 😵
ভাবুন অবস্থা ?
আমাদের প্রোডাক্ট 10% Benzoyl peroxide নেওয়ার পরে দুই সপ্তাহ প্রতিদিন দুইবার ব্যবহার করার পরে তার স্কিন ব্যারিয়ার ড্যামেজ হয়ে গেছে। 😭 এজন্য আমাদের প্রোডাক্ট ফেক ! কাস্টমারের দাবি - আগের প্রোডাক্ট ব্যবহার করলে এমন হতো না , আপনাদের প্রোডাক্ট ব্যবহারের পর থেকে ডে বাই ডে আমার স্কিন রাফ ও ড্রাই হচ্ছে।
এবার আপনারই বলুন 10% Benzoyl peroxide আদো প্রতিদিন ২ বার ব্যবহার করার প্রোডাক্ট ? 🥺
এরপরে আরো ইন্টারেস্টিং পয়েন্ট হল , কাস্টমার আগে যে প্রোডাক্ট ব্যবহার করতেন সেই প্রোডাক্টের যে ব্যাচ কোড , সেটি নিয়ে দেখা গেলো কোড অনুযায়ী প্রোডাক্টের প্রোডাকশন ডেট হওয়ার কথা ১০/২০২২ অথচ সেই প্রোডাক্টের গায়ে মেয়াদ উল্লেখ করা ০১/২০২৭ (ব্র্যান্ড থেকেই এক্সপায়ার ডেট উল্লেখ ছিলো যেমনটা থাকে আর কি)। অর্থাৎ প্রডাক্টের গায়ে উল্লেখ করা কোড অনুযায়ী প্রোডাক্টের মেয়াদ হবার কথা ছিল ১০/২০২৫. মূলত ফেক প্রোডাক্ট তাই ব্যাচ কোড ঠিক রাখতে পারেনি এবং এক ব্যাচ কোড এর সাথে অন্য ব্যাচ কোড এর এক্সপায়ার ডেট জুড়ে দিয়েছে। শুধু এই পয়েন্টই যথেষ্ট ছিল আমাদের জন্য প্রোডাক্ট অথেন্টিক নাকি ফেক সেটা ভেরিফাই করার জন্য প্রোডাক্ট হাতে দিয়ে স্পর্শ না করেই(এই প্রোডাক্টের ক্ষেত্রে)।
✅ অনেক আগে আমরা একটা কথা বলেছিলাম, এমন একটা সময় আসবে সেই সময় ফেক প্রডাক্ট ব্যবহার করতে করতে মানুষের এমন অবস্থা হবে অথেন্টিক প্রোডাক্টটিই তখন ফেক মনে হবে। সেই সময় এখন চলছে মনে হচ্ছে...
বেশ কয়েকটি ব্র্যান্ডের বেশ কিছু জনপ্রিয় প্রোডাক্টের ক্ষেত্রে এমনটা হয়েছে, "ফেক প্রোডাক্টই অথেন্টিক প্রোডাক্ট, অথেন্টিক প্রোডাক্ট ফেক প্রোডাক্ট!"
🫡 বিশেষ দ্রষ্টব্য: বাংলাদেশের শুধুমাত্র আমরাই অথেন্টিক প্রোডাক্ট বিক্রি করি ব্যাপারটি এমন না , আরো অনেক কোম্পানি আছে যারা অথেন্টিক প্রোডাক্ট নিয়ে কাজ করে। মূল ব্যাপার হচ্ছে অথেন্টিক প্রোডাক্টের চাইতে বাজারে অনেক বেশি ফেক প্রোডাক্ট বর্তমান। যা সাধারণ ব্যবহারকারীকে তো ক্ষতি করছে সেই সাথে আমাদের মত যারা অথেন্টিক প্রোডাক্ট নিয়ে কাজ করে তাদেরকেও সাময়িক অসুবিধায় ফেলছে এমন বিশেষ ঘটনার ক্ষেত্রে। কাস্টমার যদি বুঝদার হয় তবে ভালো না হলে আর কি ..... গ্রুপে গ্রুপে পোস্ট করবো আপনারা ফেক প্রোডাক্ট বিক্রি করেন ..... 🤭
পিউর স্কিন কেয়ার এর জন্য এই গ্রুপে জয়েন না করলে আপনার জীবন বৃথা 👉 🔥 Desperately Seeking Beauty & Skin Care Help
Click here to claim your Sponsored Listing.
Category
Contact the business
Telephone
Website
Address
Dhaka